Friday, March 23, 2012

Quick Sketch: Finance Minister Abul Mal Abdul Muhit

                                                                       ফটুঃ ঘুমন্ত মুহিত!

সিলেট যাচ্ছিলাম আঁকা আকীর এক কাজে, রিজেন্ট এয়ারওয়েজ  ফ্লাইট Rx731. প্লেনে চাপার ৫ মিনিট পর হঠাৎ দেখি  আমার ঠিক মুখ বরাবর ডানে চেপে বসলেন  স্বয়ং মানণীয় অর্থ মন্ত্রি আবুল মাল আব্দুল মুহিত।আমার তো চোখ ছানা বড়া! (আপনারা হয়ত ভাবছেন শালা খ্যাত, জীবনে কি কোন রাজনীতিবিদ চোখের সামনে দেখস নাই নাকি?) কিন্তু আমার অতি উৎসাহের কারন হল, পত্রিকার কাজে প্রতিদিন যত পলিটিশিয়ান এর ক্যারিকাচার করতে হয় তন্মদ্ধে উনারটা আমার আঁকতে সবচেয়ে ভালো লাগে, একেবারে টপ 'ফেবারেট' যাকে বলে! তাই আর দেরি না করে ঝুট ঝাট তার একটা কুইক স্কেচ করে ফেললাম স্কেচ খাতায়। (ধন্যবাদ একজন ফেলো কমরেড কে সেই মুহুর্তে তার স্কেচ খাতাটা ধার দেওয়ার জন্য।) প্রথমে সাহস হচ্ছিলনা তার নাকের ডগায় বসে এরকম
বেয়াদপি-পনা করার। অতঃপর একজন যোগ্য সাংসদের মত ক্ষণিকের মধ্যে তিনি ঘুমিয়ে গেলেন ও আমার কুকর্ম টা সহজ করে দিলেন। :-)


সেই ফ্লাইট  আরো ছিলেন সুমন পাটোয়ারী, রাসেল সাহেব সহ আরো অনেকে < এই তথ্য টি আমার গুটি কয়েক বিচ্ছু বন্ধুদের জন্য সংজোযন করা হল, যারা কিনা দেখা কিংবা শোনা মাত্র আমার সকল অভিজ্ঞতা কে 'হোক্স'/ভুয়া বলে পার করে দেয়।  ধন্যবাদ।

No comments:

Post a Comment