Wednesday, August 20, 2014

New Comic: Backbechars'Club:2 "Nayeema na Rayeema"

ঢাকা শহরের ভার্সিটি পড়ুয়া একদল ছাত্র ছাত্রী সামির, গামা, রকি, নাইমা ও  প্রধান চরিত্র অনি কে নিয়ে কমিক সিরিজ ব্যাক বেঞ্চারস ক্লাব। ক্লাসের ব্যাকবেঞ্চ থেকে শুরু হয়ে তাদের হাসি ঠাট্টা রঙ তামাসা কখনো জমে ওঠে আবুল মামার টং-এ আবার কখনো বা রিক্সায় চেপে এ শহরের এদিক ওদিক ঘুরে সেই আড্ডা রুপ নেয় ঝগড়া ঝাটি মান অভিমানে।

ঢাকা কমিক্স এর হাত ধরে ব্যাকবেঞ্চারস ক্লাব এর প্রথম পর্ব টি বের হয় ২০১৩ এর ফেব্রুয়ারীর বই মেলাতে।  আর এবার ৩২ পৃষ্ঠা আর চার কালারে বাজারে আসছে
ব্যাক বেঞ্চারস ক্লাবঃ২ "নাইমা না রাইমা"







দৃশ্য পট ঃ
বছরের মাঝখানে অনিদের ক্লাসে ভর্তি হল রাইমা নামের এক চোখ ঝাঁঝাঁলো সুন্দরি। হাঁটা চলা, কথা বলা দেখে তো সবার রাতের ঘুম হারাম। কাজেই ব্যাকবেঞ্ছার'স ক্লাবে ডাকা হল মিটিং এর পর মিটিং!কিন্তু কেউ কিছু বুঝে ওঠার আগেই জমাট বাঁধলো রাইমা-অনির প্রেম কাহিনী।এ দেখে তো ক্লাবের এক মাত্র মেয়ে সদস্য নাইমা রেগে আগুন! এ কিভাবে সম্ভব? এক বছর ধরে তার পেছনে ঝুলে থাকা অনি কে এভাবে কেড়ে নেয়া মেনে নিতে পারলো না সে। তাই প্রতিদন্দী হিসেবে সে বেছে নিল রাইমা কে। শুরু হল নাইমা-অনি-রাইমার ট্রাই এঙ্গেল ওয়ার-এফেয়ার! এদিকে নিজের কাল্পনিক বাবলে আটকে থাকা বেচারা অনি বুঝতে পারে না সে কি করবে? সে কার? নাইমার? না রাইমার?




আমার মনে আছে, আমি যখন কলেজ থেকে ভার্সিটিতে উঠি (খুব বেশীদিন আগের কথা নয়) গোগ্রাসে তখন আমেরিকান "আর্চি" কমিক পড়তা্ম। পড়তে যদিও অনেক জোশ লাগতো তবুও পড়ার মাঝে মাঝে যখন বিভিন্ন সোশ্যাল কন্টেক্সটে মিল খুঁজে পেতাম না বা কোন জোক্স বুঝতাম না তখন মনে হত ইশ এরকম যদি আমাদের একটা বাংলা কমিক থাকতো! আমাদের মতো কাপড়-চোপড়, কিংবা কথা বলার ঢং? কাগজের   পাতায়  চেনা রাস্তা চেনা গলির ছবিতে হারিয়ে যাওয়ার লোভটা জমে ছিল বেশ ক'বছর।
বলা যায় সেই জমে থাকা নেশাটা থেকেই ব্যাকবেঞ্চারস ক্লাব এর কাজ শুরু।আর সুসংবাদ হচ্ছে এই একবছরে যেমন বেড়ে উঠেছে অনি, গামা,রকি, নাইমা ঠিক একই সাথে পেকে উঠেছে আমার হাতও !


এবারের ইস্যু টির  বের হওয়ার পেছনে যাদের অবদান অনসিকার্জ ঃ
স্ক্রিপ্ট সহায়তায়ঃ তামান্না তাসমীম ও আসিফুর রহমান রাতুল।
প্রোস-প্রোডাকশন, প্রিপ্রেস এন্ড পাব্লিকেশন এর জন্য ধন্যবাদ ঢাকা কমিক্স টিম ।
আশা করি  আমার উঠতি বয়সি রিডার দের এবারের এই রেটেড টি 'T' (Teen age and up) কমিক্স টি  খুব একটা আশাহত করবে না!
                                                                       হ্যাপি রিডিং!

3 comments: